ফেসবুক এড কুপন কি?

ফেসবুক এড কুপন হলো পেইজ ব্যবহারকারীদের জন্য ফেসবুকের পক্ষ থেকে এটা একটা নতুন কোন অ্যাকাউন্ট তৈরি করলে কিংবা অনেকদিন ধরে বুস্ট অফ রাখলে ফেসবুক কুপনের অফার দেয়।

বর্তমানে ফেসবুকের নিকট থেকে সরাসরি কুপন কেনা যায় না বা এ ব্যাপারে অনুরোধ প্রদান করা যায় না। এড কুপন পাওয়ার প্রাথমিক শর্ত হল একটা একটিভ পেজের এডমিন রোল থাকতে হবে এবং সেই সঙ্গে একটিভ পার্সোনাল এড অ্যাকাউন্ট থাকতে হবে।

কুপন এর অফার যখন দেয়া হয় সেদিন থেকে ৩০ দিনের মধ্যে তা রিডিম করে ব্যবহার করা যায়। এড অ্যাকাউন্ট এর “পেমেন্ট সেটিংস” থেকে কুপনের ব্যালেন্স এবং তার মেয়াদ জানা যায়।

যেসব কারণে কুপন সেলারদের দিয়ে প্রোমোট করাবেন নাঃ

 

  • বিভিন্ন হাত ঘুরে এই কুপনগুলো বাজারজাত করা হয় এটার কারণে অনেক গুলো আইডি “এড অ্যাকাউন্ট” এর সঙ্গে এডমিন হিসেবে যুক্ত থাকে। তাই এইগুলো ব্যবহার করা ততটা নিরাপদ নয়, ‘আন-ইউজিয়াল এক্টিভিটি’ দেখিয়ে ফেসবুক সেই অ্যাকাউন্ট কে অকার্যকর করে দেয়।
  • ফেক আইডি ব্যবহার করে এই কুপনগুলো বের করা হয় তাই অনেক সময় আইডি ভেরফিকেশন করতে পারে। এই গুলো আর ভেরিফিকেশন করা যায় না।
  • একই আইডি দিয়ে বার বার বুস্ট করলে ফেসবুক সেটাকে স্পামিং মনে করতে পারে। এই ক্ষেত্রে সেই আইডি কে ফেসবুক “এডভারটাইজিং রেস্ট্রিক্টেড” করে দিতে পারে। এর ফলে ঐ আইডি দিয়ে আর এড বুস্ট করা যায় না।
  • ভার্চুয়াল কার্ড প্রাইমারি পেমেন্ট মেথড হিসেবে যুক্ত করা হয়। অনেক সময় এই কার্ড ভেরিফিকেশন করে। সেই ক্ষেত্রে ঝামেলায় পড়ে যেতে পারেন।
  • ভিন্ন কুপন সেলারদের একাউন্ট দিয়ে বুস্ট করালে সঠিক অডিয়েন্স, লোকেশন এবং ডিটেইল টার্গেটিং না করার কারনে পেইজ হেলথ ডাউন হয়ে যায় যার ফলে ফেসবুক অথরিটি রিচ লিমিটেড করে দেয়।